Hits: 4

মুভি রিভিউঃ Gully Boy

0

GULLY BOY PSTER

Movie name: Gully boy​

মুভি টাইমিং ২ঃ৩৩ মিনিট
অভিনয়েঃ রানভীর সিং,আলিয়া ভাট
প্রডিউসারঃ জোয়া আখতার
My Ratjng: 8/10
For Song Specially: 9/10

রিভিউ ইন শর্টঃ ১৮ টি গান সমৃদ্ধ (46:38) ইন্সপায়ার্ড(Divine,Naezy) ফিকশনাল স্টোরি বেইজ এই ছবি নিজের সাথে বিশেষ করে তরুনরা তাদের সাথে রিলেট করতে পারবে।ক্যারিয়ার হ্যাজিটেশন, পিতামাতার প্রেশার,রোমান্স,ফ্যামিলি ইস্যু,সামাজিক প্রেসার সবই বিদ্যমান।

এককথায় ইয়ুথরা এই ছবিটা(বিশেষত গান) প্রত্যকেই কোথাও না কোথাও নিজেকে রিলেট করতে পারবে। এবং একটা ভালো শিক্ষা হচ্ছে নিজেকে নিজের উপর আস্থা রাখতে হবে এবং এর জন্য ফাইট করতে হবে, এবং সময় মত নির্দিষ্ট পরিমান কম্প্রোমাইজ ও শিখতে হবে।

ই””””””””আমি সাধারণত মুভি টেনে টেনে দেখি ,কিন্তু এই মুভির সময় একবারের জন্যও মনোযোগ সরেনি”””””””

সমালোচনাঃ প্রথমত মুরাদ,সাফিনার হাতে এত এত দামি ফোন কোনভাবেই মানায়না স্ট্যাটাসের সাথে। আর যদি ফ্যাশন বলি তবে

আলিয়া ভাটের চেহারা দেখে মিয়া খলিফার কথা মনে হচ্ছিলো, আরেকটু বেটার গেটাপ আনতে পারতো হিজাবে।

যদিও পুরা মুভি নিজের সাথে রিলেট করার মতো তবে কোন টুইস্ট নাই বড়ো করো।

অভার অল মুভিটা জোশ।

এরকম আরেকটা ট্রু স্টোরি বেইজ (Eminem) ইংরেজি মুভি আছে ৯৯ মিনিটের নাম VS.যার ডিরেক্টর ED Lilly এবং BBC প্রডাকশনের।

কাহিনী সংক্ষেপঃ এই দুই ঘন্টা তেত্রিশ মিনিটে আমার একবারের জন্যও মুভি টেনে দেখতে ইচ্ছে হয়নি। মুভিটি একটি বস্তির লো ক্লাসের ছেলে মুরাদ(রানভীর সিং) যার বাবা একজন ড্রাইভার এবং মুরাদ ইন্জিনিয়ারিং পড়ছে। আর সেই বস্তির মোটামুটি আপার মিডল ক্লাস ঘরের মেয়ে সাফিনা(আলিয়া ভাট) যে ডাক্তারি পড়ছে এবং তার বাবাও ডাক্তার, নিজের প্র্যাকটিস করে।

মুরাদ একটা ছোট ঘরে থাকে ফ্যামিলি সহ,সেখানে তার বাবা, বোন,মা, দাদি ও মুরাদ থাকত। একদিন মুরাদের বাবা নতুন বিয়ে করে আনে। তখন ফ্যামিলির ক্রাইসিস শুরু হয়।এর ফাঁকে একদিন মুরাদের বাবা এক্সিডেন্ট করলে মুরাদ তার বাবার জায়গায় ড্রাইভারি করতে যায় এবং সেই আপার ক্লাস হতে নিজেদের পার্থক্য এবং যেই বৈষম্য মানুষ হিসেবে হচ্ছে সবই ফিল করে।

আর এইসব ফিল ঢেলে দেয় তার লিখায়। ছোট হতেই কবিতায় তার হাত ভালো থাকে। সে সব কিছুই লিখে।তুলে ধরে বাস্তবতা।

অন্যদিকে সাফিনা একটু ওভার পসেসিভ মেয়ে, মুরাদের সাথে কোন মেয়েকে দেখলেই মেরে বসে। এরকম খুনসুটিতে যাচ্ছিলো প্রেম।

মুরাদ তার কলেজের Jamboree fest এ পরিচিত হয় MC Sher নামে র‌্যাপারের সাথে।ইউটিউব হতে তার সাথে কন্টাক্ট করে আস্তে আস্তে তাদের সাথে পরিচিত হয়,প্রাকটিস করে।এবং একটা গান শ্যুট করে কদিন পর।

এসময় মুরাদকে অনেক সাহায্য করে MC Sher। কিভাবে বিট বক্সের সাথে বলতে হয় প্রেজেন্ট করতে হয়। এরপর ইউটিউবে মুরাদ তার প্রথম Doori নামে গান গায় সেখানে বিট নিয়ে কমেন্ট করে Sky৷ নামে এক আননো আইডেন্টিটি। তারপর তারা দেখা করে এম সি শের সহ এবং কন্ট্রাক্ট সাইন করে এবং Gully Boy গান ছাড়ে।

এই গান পপুলারিটি পায় যদিও মুরাদের বাবা এটাকে ঠিকঠাক ভাবে নেয়না এবং মুরাদের গায়ে হাত তুলে ও তার মাকে বের করে দেয়। নিজের মাকে নিয়ে মুরাদ মামার বাসায় যায় এবং সেখান হতে সেলসম্যান চাকরি করে। যদিও র‌্যাপ ধরে রাখে। এসময় সে মায়ের সাহায্য করার জন্য গাড়ি চুরির ধান্দায় নামে বন্ধুর সাথে যে আগেই বিভিন্ন অবৈধ কাজে জড়িত ছিলো।

একসময় বিদেশি র‌্যাপার NAS একটি কনটেস্ট ছাড়ে যে পাঁচজন গান করবে তার সাথে৷এই ব্যাটলে অংশগ্রহন সবাই করে। এর ফাঁকে সাফিনাকে দেখতে আসে, বাবা আবার প্রেসার দেয় এসব ছাড়ার,মামা সেলমম্যানের চাকরিতে নানা ভাবে ইনসাল্ট করে। কিন্তু মুরাদ তার এম্বিশন ধরে রাখে ও র‌্যাপের সাথে সামনে এগোতে থাকে।।

Hits: 4

Comments
Loading...