Hits: 3

যেভাবে কোন ইমেজ বা বইয়ের পৃষ্ঠার লেখা কপি, স্ক্যান কিংবা ফ্যাক্স করবেন মোবাইল থেকেই

0

আসছালামু আলাইকুম। অনলাইনে তো লেখা চুরি নিয়ে হাজারো অভিযোগ তবে বইয়ের রেফারেন্সের বেলায় সেটা অবশ্য অনেক শিথিল। তবে এখন চাইলেই যে কোন বইয়ের পৃষ্ঠার লেখা কপি করতে পারেন। সেটা আবার বিভিন্ন ব্লগেও পোস্ট করতে পারেন যেমনটা ওয়েব পেইজ থেকে কপি মারেন। তো একটা কথা না বললেই নয় সেটা হল, কপি করা তো অবশ্যই শিখবেন কিন্তু যে সৌর্স থেকে কপি করলেন সেই সৌর্সকে ক্রেডিট দিতে ভুলবেন না কিন্তু।

তো আর প্যাঁচাল না করে কাজের কথা শুরু করি। বইয়ের পাতার লেখা কপি করার জন্য আমি Cam Scanner অ্যাপের ব্যাআবহার দেখাবো। আপনারা অনেকেই হয়ত জানেন ক্যাম স্ক্যানার অ্যাপের সাহায্যে যে কোন বইয়ের পৃষ্ঠা বা পাতা স্ক্যানার মেশিনের মতই স্ক্যান করা যায়। সেটা আবার মোবাইল থেকেই মেইল বা ফ্যাক্সের মাধ্যমে অন্যকে সেন্ড করাও যায়। তো যায়হোক, এসব আর বাড়তি করে বলে পোস্ট বড় করতে চাচ্ছি না। জাস্ট এখনই দেখিয়ে দেব কিভাবে ক্যাম স্ক্যানারের সাহায্যে যে কোন পৃষ্ঠার লেখা কপি করবেন।

ও আরেকটা কথা না বললেই নয় সেটা হল আমরা সচারাচর যে ক্যাম স্ক্যানার ব্যাবহার করি সেটা কিন্তু এই অ্যাপের ফ্রি ভার্সন। এটা দিয়ে কিন্তু লেখা কপি করার কাজ হবে না। কপি করার কাজের জন্য আপনের অ্যাপটিকে আপগ্রেড করতে হবে যাতে খরচ হবে $৫ ডলার প্রতি মাসে। কি ভাবছেন যে এতক্ষণ কষ্ট করে পড়াটাই বৃথা হয়ে গেল? না ভাই, কিছুই বৃথা যায় নি। ক্যাম স্ক্যানারের প্রিমিয়াম ভার্সনটিই আপনি পাবেন। এবং সেটা সম্পূর্ণ ফ্রিতেই পাবেন। যদিও কাজটি বৈধ না, তারপরেও কিচ্ছু করার নাই কারণ আমরা বাঙ্গালী নামক উইন্ডোজ জাতি যাদের পিসিতে সব কিছুতেই ক্র্যাক আর ক্র্যাক।

তো যাইহোক কথা আর বাড়াচ্ছি না। Cam Scanner এর প্রিমিয়াম ভার্সনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আর কিভাবে বইয়ের পাতার লেখা বা যে কোন পৃষ্ঠার লেখা কপি করবেন তা দেখে নিন এই ভিডিও টিউটোরিয়ালে

[youtube]https://youtu.be/Esu1jB669yY[/youtube]

পোস্টটি কষ্ট করে পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।

 

আপনাদের জন্য, মোঃ আব্দুল কাওসার – MD ABDUL KAWSER
  facebook  twitter  google plus  youtube  instragrm  blogger  sgMail
বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক লেটেস্ট আপডেট পেতে আমার সাথেই থাকুন

Hits: 3

Comments
Loading...