ইন্টারনেট ব্রাউজারকেই বানিয়ে ফেলুন ফটোশপ

0 ৪৭

ফটোশপ ছাড়া কি ফটো এডিটিং এর কথা চিন্তা করা যায়? তবে এখন আপনি চাইলেই ফটোশপের সকল কাজ ফটোশপ দিয়ে না করে আপনের ইন্টারনেট ব্রাউজার মজিলা ফায়ারফক্স কিংবা গুগল ক্রোম দিয়েই করতে পারবেন। এতে করে আপনি যখন ইন্টারনেটে থাকবেন, তখন প্রয়োজনীয় কাজের জন্য আর ফটোশপ ওপেন করতে হবে না, ইন্টারনেটেই এডিট করতে পারবেন। এতে করে বাড়তি র‍্যাম আর খরচ হবে না। কিংবা ফটোশপ সফটওয়্যার না থাকলেও আরামসে চলতে পারবেন। Pixlr নামের এই ওয়েবসাইটে গিয়ে আপনি সম্পুর্ণ ফটোশপের ফিলিংসেই কাজ করতে পারবেন।

এই ওয়েবসাইটকে ব্যবহার করে কিভাবে ফটোশপের কাজ করবেন তা জানতে ভিডিও টিউটোরিয়ালটি দেখুন।

[youtube]https://youtu.be/t0B7Q9m3YVM[/youtube]

মনে করুন আপনি কারো বাসায় আছেন, যে বাসায় ফটোশপ নেই। এখন ছবিতে এডিটিংয়ের মাধ্যমে যে কাজগুলো করতে চাচ্ছেন তা এমন আহামরি কিছুও নয়… হয়তো ক্রপ করা… একটু টেক্সট অ্যাড করা বা নিতান্তই কালার অ্যাডজাস্ট… এমন সমস্যা চিরায়ত। অনেকে অনেক সফটওয়্যারের নাম হয়তো বলবেন… কিন্তু আমি বলি কি… সফটওয়্যারের কি দরকার? আসুন না কোন একটা ওয়েবসাইট দেখি। Pixlr – ঠিক এমন কাজের জন্যই যেন এর জন্ম হয়েছিলো। ফ্ল্যাশ বেইজড একটা অনলাইন ছবি এডিট করার সফটওয়্যার।

Pixlr এর সবচেয়ে ভালো দিক হলো ফটোশপের সাথে পরিচিত যে কারোরই এতে কাজ করতে কোন সমস্যা হবে না। কারন সম্পূর্ণ ফটোশপকেই আপনি পেয়ে যাচ্ছেন। এমনকি ফটোশপের অধিকাংশ শর্টকাট এবং ইফেক্ট এতে আছে এবং কাজ করে। এটাকে তাই নিতান্তই বেসিক এডিটিং টুল বললে হয়তো একটু কম বলা হবে। পিসি থেকে যেমন ছবি খুলে এডিট করতে পারবেন, আবার নেটে থাকা কোন ছবির লিংক দিয়ে দিলেও হবে। এটা ফটোশপের PSD ফাইলও ওপেন করতে পারে।

বিঃদ্রঃ এটা যেহেতে ফ্ল্যাশ বেইজড একটা অনলাইন ছবি এডিট করার সফটওয়্যার, সেহেতু যদি কারো ফ্ল্যাশ প্লেয়ার না থাকে তাহলে কিন্তু কাজ করতে পারবেন না।

 

আপনাদের জন্য, মোঃ আব্দুল কাওসার – MD ABDUL KAWSER
  facebook  twitter  google plus  youtube  instragrm  blogger  sgMail
বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক লেটেস্ট আপডেট পেতে আমার সাথেই থাকুন

Hits: 3

Comments
Loading...