Hits: 1

নারীরা যখন নারীর শত্রু…

0

বিজ্ঞাপন থেকে বিলবোর্ড, কেয়ারসেন্টার থেকে সেলসগার্ল সর্বত্র নারীরা নারীর শত্রুতে পরিণত হচ্ছে। যেটা হয়ত খোদ কর্মরত নারীরাও টের পাচ্ছে না।

বিষয়টি একটু বুঝিয়ে বলি- শখের বসে কিংবা প্রয়োজনে পড়ে, চাকরি রক্ষা করার স্বার্থে অনেক নারীরাই মডেল হিসাবে কিংবা বিজ্ঞাপনে নিজেকে লাস্যময় ও আবেদনময়ী ঢঙে প্রকাশ করে উক্ত পণ্যটি বিক্রি হওয়ার জন্য। কিন্তু তাদের এমন আবেগময় ভঙ্গি শুধু অবিবাহিত নয়, বিবাহিত ছেলেদের ওপরও ক্রিয়া করে। একটা ছেলে, মেয়েদের এমন ছবি দেখে দেখে জীবনসঙ্গী হিসাবে এমন বডি স্ট্রাকচারের বউ পাওয়ার চিন্তায় থাকে। পরবর্তীতে, তেমন ভাগ্যে থাকলে ভিন্ন কথা তবে, তেমন না হলে- মডেলের মতো স্ত্রীর দিক থেকে আশা করে। পরোক্ষভাবে স্ত্রীকে খোঁটা দেয়। আর অবিবাহিত প্রাপ্তবয়ষ্ক ছেলে এসব দেখে যেমন যৌন সুড়সুড়ি অনুভব করে তেমনি- মেয়েদের গোপন সৌন্দর্যের ব্যাপারে আকৃষ্ট হয়। একটা পর্যায়ে ছেলেটি পর্নোসাইটগুলোর প্রতি আকৃষ্ট হয় এবং পরবর্তীতে এসব দেখতে দেখতে তার দৃষ্টিতে নারীদের মর্যাদা কমে যায়। সুতরাং- মর্যাদা হানি থেকে শুরু করে পারিবারিক বিশৃঙ্খলা কিভাবে হচ্ছে ভেবে দেখুন।

এদিকে, লক্ষ্য করে দেখবেন- প্রায় পত্রিকার পাতায় দেখা যায়- অনেক বিবাহিত ব্যবসায়ী কলগার্লের ফাঁদে পড়ে সর্বস্ব হারিয়েছে। প্রশ্ন অবশ্যই উঠে- পুরুষেরা এসব ফাঁদে যায় কেনো, তেমনি যেসব মেয়েরা ফাঁদে ফেলে তাদের ক্ষেত্রেও বলা যায়- তারা যে এভাবে মানুষদের প্রতারিত করছে- তারা কি জানে তারা কিভাবে একটা সাজানো পরিবারে অশান্তি সৃষ্টি করছে? সেই স্ত্রীর কি অবস্থা হচ্ছে যখন সে জানতে পারছে- তার স্বামী অন্য মেয়েদের ফাঁদে পড়েছে?!!! বিষয়টি আমাদের সকলের চিন্তার…

 

Hits: 1

Comments
Loading...