Hits: 4

খাজা বাবা দেওয়ানবাগীর দাওয়াত পাইলাম!!!!

0

মাহবুবে-এ-শয়তান, হুজুরে ভন্ড, রহমতে ইতরামির সর্দার পেট মোটা বাবা দেওয়ানবাগীশ!! আমার এক বি.এ পাশ দাদা আওলাঝাওলা মশাইয়ের খাটি ভক্ত! শিষ্যের কাজই তো উস্তাদের নেটওয়ার্ক বাড়ানো! নিজের ঢোল নিজেই পিটানো! বৈ আর কি! কিন্তু ঢোলের চামড়া যে ছিড়া সেটার কোনো খবর নেই…………..!!
রূপকথার নায়কের পথে ভাগানোর ফন্দি নিয়ে ঢাকায় আসার ঠিক আগের দিন হাজির! যদিও উনি জানেন তার নাতী ছোটবেলা থেকেই অন্যদিকে ভাইগা আছে!! ববে পাগল দাদার হাতে‘ সুফী সম্রাটের যুগান্তকারী অবদান, আল্লাহ কোন পথে, নামক একটি বই…….
বইটি আমার হাতে ধরিয়ে উনি বিদায় নেয়া মাত্রই বাড়িতে ককটেল ফোঁটা শুরু হয়ে গেছে! ছোট বোন….ভাইয়া বইটি দেও জঙ্গলে ফেলে দেই! ছোট ভাই…বইটি বাথরুমে ফেলে দেই!! মায়ের কথা নয় বাদই দিলাম!!
কোন রকমে পাগলা বাবার আমানত খানা বাচাঁলাম! রাত্রে সবাই ঘুমিয়ে পড়লে ভন্ডামির পুস্তকে হাত দিলাম!! হায়! হায়! সমর্থন তালিকায় সব দেখি আওয়ামীলীগ-বিএনপির বাঘা বাঘা নেতাদের নাম!
আসল রহস্য হলো বইটির ও দেওয়ানবাগী তরিকার গ্রহনযোগ্যতা পাওয়ার জন্য প্রাক্তন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকার, প্রধান বিচারপতি, ভিসিসহ আরও গন্যমান্য অনেকের সাক্ষর নেয়া হয়েছে! অবাক করার মতো! তাহলে এরা সবাই কি দেওয়ানবাগী! নাকি ব্যালট বাক্স ভারী করতে স্বঘোষিত নাপিতকে তর তর করে বাড়তে দিয়েছে……………………………………………………….

Hits: 4

Comments
Loading...