Hits: 3

আপনি বিয়ে করতে চান,তাহলে এটি দেখে নিন।

0

-আসসালামু আলাইকুম।আপনিই সাদিয়া?

-ওয়া আলাইকুমুস সালাম।জ্বি,আমিই সাদিয়া।

-ভাইয়া আপনার কথা বললো,আপনার সাথে দেখা করতে,তাই দেখা করতে আসলাম।আসলে আপনার সাথে কিছু জরুরী কথা বলা দরকার।এই মুহূর্তে আমার তেমন কিছুই নেই।চাকরি নেই,পড়াশোনা মাত্র শেষ হলো।সুতরাং বুঝতেই পারছেন,বিয়ের জন্য যে মানসিক প্রস্তুতি তার কোনটাই আমার নেই।আমি জানি,ভাইয়া আপনাদের ফ্যামিলিকে অনেক পছন্দ করে,এজন্যই ভাইয়া চায় আমি আপনাকে বিয়ে করি।

-জ্বি,আমিও তো তাই চাই।

-আসলে আমি আপনাকে কি বোঝাতে চাচ্ছিলাম,আপনি হয়ত বুঝতে পারেননি।বাবা-মা মারা যাওয়ার পর থেকে ভাইয়ারা আমার দেখাশুনা করতে শুরু করেছে বা এখনো করছে।কিন্তু এই কৃতজ্ঞতাস্বরুপ তো আমি আপনার মত একজনের ভবিষ্যৎ অন্ধকারের দিকে ঠেলে দিতে পারিনা।

-আপনি অন্ধকার বলছেন কেনো?কিছু নেই বলেই তো আমি আপনাকে বিয়ে করতে চাচ্ছি।ধরুন,আমি একজন টাকাওয়ালা কাউকে বিয়ে করলাম,কিন্তু বিয়ের পরদিন তো সে মারাও যেতে পারে।অথবা তার সব সম্পদ ধ্বংসও হয়ে যেতে পারে।আমি তো টাকা,বাড়ী,গাড়ী এসব দেখে বিয়ে করতে চাইনা।আমি চাই একজন ভালো মানুষ।

তাছাড়া আজকালকার ছেলেমেয়েদের যা অবস্হা,তারা যেভাবে চলাফেরা করে,এদের মধ্যে তো ভালো ছেলে খুজে পাওয়া তো খুবই মুশকিল।আমি যতটুকু জেনেছি,আপনি একজন বিশ্বাসী মানুষ এবং প্রাকটিসিং মুসলিম।

-কিন্তু একটা ব্যাপার কি দেখেন,জীবনে চলতে টাকাটা অনেক বেশী জরুরী।আত্বীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধব যেখানেই যাননা কেনো অর্থ ছাড়া আপনি কোন দাম পাবেননা।

-আপনি কি মনে করেন,এই ইটের জেলখানার ভিতরে সুখ আছে?সেখানে আছে মোহ,আছে লোভ-লালসা আর নষ্টামি।তারা সম্পদের পিছনে ছুটতে গিয়ে নিজেদেরেকেই হারিয়ে ফেলে।স্বামী-স্ত্রীর মাঝে কোন ভালোবাসা নেই।সন্তান বাবাকে দেখতে পারেনা,বাবা সন্তানকে দেখতে পারেনা।আমি তো এমন চাইনা,আমি চাই এক টুকরো জান্নাত।যার তুলনায় এ দুনিয়ার সমস্ত সম্পদ খুবই তুচ্ছ।

আমাদের বিয়েটা ছিলো খুব সাধারণ।মসজিদে গিয়ে বিয়ে করলাম।এরপর কিছু জিলাপি কিনে গরীবদের মাঝে বিলিয়ে দুজনে মিলে সারাদিন ঘুরলাম।

আপনি জানতে চাইতে পারেন,কি ছিলো আমাদের মাঝে?

কিছুই না।একটা শক্তিশালী বিশ্বাস মাত্র।

Hits: 3

Comments
Loading...