টেক সিইওরা বলেছেন নৈতিক A.I. এবং উদ্ভাবন হল ‘একই মুদ্রার দুই দিক’

১০

স্টার্ট-আপ এবং বড় প্রযুক্তি কোম্পানির সিইওরা বুধবার টাইম100 সামিটে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে প্রযুক্তির ভবিষ্যত নিয়ে একটি উত্সাহী বিতর্কের কিছু মুহূর্ত আগে নৈতিক উপায়ে উদ্ভাবনের বিষয়ে কথা বলেছেন।

“নিয়ন্ত্রণ এবং উদ্ভাবন একই মুদ্রার দুটি দিক,” বলেছেন নর্দার্ন ডেটা গ্রুপের গ্রুপ চিফ অপারেটিং অফিসার রোজান কিনকেড-স্মিথ, যেটি টাইম100 সামিটের স্বাক্ষর অংশীদার৷ তিনি যোগ করেছেন প্রযুক্তি কোম্পানি এবং শিল্প নেতাদের আরও ভাল নিয়ন্ত্রণের দিকে কাজ করা উচিত। “লবিংয়ের মাধ্যমে সক্রিয়ভাবে অবদান না রাখা আমাদের জন্য একটি বিশাল অভাব হবে,” তিনি বলেছিলেন।

কিনকেড-স্মিথ AI এর সুবিধার উপর জোর দিয়েছিলেন এবং পরামর্শ দিয়েছিলেন যে AI “মন্দ” কিনা এবং কর্মশক্তির উপর নেতিবাচক প্রভাব ফেলবে কিনা সে সম্পর্কে প্রশ্নগুলি বিপথগামী। “আমরা নিজেদের মনে করিয়ে দিতে ভুলে যাই যে কৃত্রিম বুদ্ধিমত্তা কৃত্রিম। এটা স্বাভাবিক নয়…এটি আমাদের নিজস্ব শিক্ষার, মানব সংস্কৃতির, মানব ইতিহাসের একটি নিদর্শন…তাই এটি আমাদের সেরা প্রতিফলিত করে তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব,” তিনি বলেছিলেন।

IBM-এর ভাইস প্রেসিডেন্ট এবং চিফ ইমপ্যাক্ট অফিসার জাস্টিনা নিক্সন-সেন্টিল শেয়ার করেছেন যে IBM জলবায়ু মডেলিংয়ে আরও সংস্থান বিনিয়োগ করছে৷ IBM আবহাওয়ার পূর্বাভাসের গতি, নির্ভুলতা এবং অ্যাক্সেসযোগ্যতা উন্নত করতে AI ফাউন্ডেশন মডেল তৈরি করতে NASA এর সাথে কাজ করছে।

ম্যাথিয়াস উইকস্ট্রোম, ডকনমির সিইও, যা বৈশ্বিক জলবায়ু কর্মকাণ্ড পরিচালনার জন্য ব্যাংকগুলিকে আর্থিক সরঞ্জাম দেয়, জোর দিয়েছিলেন যে জলবায়ু সাক্ষরতা জলবায়ু ন্যায়বিচার অর্জনের চাবিকাঠি।

TIME100 সামিট বিশ্বব্যাপী TIME100 সম্প্রদায়ের নেতৃবৃন্দকে সমাধানের স্পটলাইট করতে এবং একটি উন্নত বিশ্বের দিকে পদক্ষেপ নিতে উত্সাহিত করে৷ এই বছরের শীর্ষ সম্মেলনে রাজনীতি, ব্যবসা, স্বাস্থ্য ও বিজ্ঞান, সংস্কৃতি এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন সেক্টরে বিভিন্ন বক্তাদের উপস্থিতি রয়েছে।

২০২৪ TIME100 সামিটের বক্তাদের মধ্যে রয়েছে অভিনেতা এলিয়ট পেজ, ডিজাইনার টরি বার্চ, অলিম্পিক পদক বিজয়ী ইবতিহাজ মুহাম্মদ, WNBA চ্যাম্পিয়ন আ’জা উইলসন, লেখক মার্গারেট অ্যাটউড, NYSE সভাপতি লিন মার্টিন, কৌতুক অভিনেতা অ্যালেক্স এডেলম্যান, অধ্যাপক ইয়োশুয়া বেঙ্গিও, ৬৮ তম স্টেট সেক্রেটারি জন কেরি , অভিনেতা জেন ফন্ডা, এবং আরও অনেক।

TIME100 সামিটটি Booking.com, Citi, Merck, Northern Data Group, Glenfiddich Single Malt Scotch Whisky, এবং Verizon দ্বারা উপস্থাপিত হয়েছিল।

উত্তর দিন