নতুন হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্য সম্পর্কে আপনার যা জানা দরকার

আইফোন ব্যবহারকারীরা এখন লগইন করতে পাসকি ব্যবহার করতে পারেন—যার মানে তারা লগ ইন করার জন্য একটি এসএমএস পাওয়ার পরিবর্তে ফেস আইডি, টাচ আইডি বা তাদের আইফোন পাসকোড ব্যবহার করে অ্যাপটি অ্যাক্সেস করতে পারে।

হোয়াটসঅ্যাপ 24 এপ্রিল X, পূর্বে টুইটারে বলেছিল যে এই বৈশিষ্ট্যটি “লগইন করার আরও নিরাপদ উপায়।” এটি লগ ইন করার জন্য একটি এসএমএস পাওয়ার ক্ষেত্রে কোনও সম্ভাব্য চ্যালেঞ্জ এড়ায়, কোম্পানি যোগ করে: “ভ্রমণ? নেটওয়ার্ক নেই? সমস্যা নেই.”

মেসেজিং অ্যাপটি ইতিমধ্যেই অক্টোবরে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পাসকি চালু করেছে, যেমনটি অন্য একটি মেটা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থ্রেডসে শেয়ার করা একটি পোস্ট দ্বারা প্রদর্শিত হয়েছে।

Pixel 8 এবং 8 Pro Google ফোনের লোকেরা এখন তাদের আঙুলের ছাপ বা পিনের পরিবর্তে ফেস আনলক ব্যবহার করতে পারে, WhatsApp-এ বার্তা আনলক করতে এবং দেখতে, যেমন 9to5Google দ্বারা রিপোর্ট করা হয়েছে।

আরেকটি পরিবর্তন সম্প্রতি মেসেজিং অ্যাপে এসেছে। 18 এপ্রিল, মেটা তার সামাজিক প্ল্যাটফর্ম- ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ জুড়ে একটি নতুন এআই সহকারীকে প্রসারিত করেছে।

ব্যবহারকারীরা মেটা লামা 3 নামক সহকারীকে নিয়োগ করতে পারে, ফিড, চ্যাটে এবং অ্যাপ জুড়ে অনুসন্ধান করতে এবং তথ্য পেতে এবং ছবি তৈরি করতে “আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তা ছেড়ে না দিয়েই,” কোম্পানি বলেছে।

ইংরেজিতে Meta AI এখন মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে এক ডজনেরও বেশি দেশে পাওয়া যাচ্ছে—অস্ট্রেলিয়া, কানাডা, ঘানা, জ্যামাইকা, মালাউই, নিউজিল্যান্ড, নাইজেরিয়া, পাকিস্তান, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, জাম্বিয়া এবং জিম্বাবুয়ে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.