নতুন বিয়ে করেছেন যারা, তাদের জন্য...

বিয়ের পর সব মেয়েরাই প্রথম প্রথম হাসবেন্ডের কথা বলতে পছন্দ করে। বিয়ে হয়েছে আর এক মাসের মধ্যে হাসবেন্ডকে নিয়ে স্ট্যাটাস দেয়নি বা বিয়ে নিয়ে কিছু লেখেনি এমন মেয়ে পাওয়া যায়না। আল্লাহ আমাদের মনেহয় এভাবেই বানিয়েছেন যে আমরা হাসবেন্ডের গল্প করতে ভালোবাসি।বা বিয়ের পর নিজের আনন্দটা সবার সাথে শেয়ার করতে ভালোবাসি। আগে সিনেমায় দেখতাম নায়ক নায়িকা পাহাড়ে দাড়িয়ে চিতকার করে …….. I Love You বলছে, নিজের সুখ চিৎকার করে প্রকাশ করছে। আমরা তো তা করতে পারিনা তাই ছোট ছোট কথা, স্ট্যাটাস বা ছবি দিয়ে ফেসবুকের সবাইকে দেখাতে থাকি।

 

কিন্তু আমরা একটা জিনিস ভুলে যাই। শয়তানের প্রিয় কাজ হচ্ছে হাসবেন্ড ওয়াইফের মাঝে বিভেদ সৃষ্টি করা। এখন সবার মনেই একটা প্রশ্ন আসতে পারে যে আমি বিয়ে করেছি তা নিয়ে স্ট্যাটাস দিলে বা ছবি দিলে বিভেদ তৈরি হয় কিভাবে? তাই না? শয়তান এই জিনিসটাকেই কয়েক ভাবে ব্যবহার করতে পারে।
১,নজর লাগতে পারে।

২, ধরেন একজনের বিয়ে হচ্ছেনা। এটা নিয়ে তাকে প্রায়ই কষ্ট পেতে হয়। এরপর যদি তার চোখে বারবার আপনার আনন্দের দৃশ্য পরে সে কি কষ্ট পাবেনা? আপনি কি একজন ভাই বা বোনের কষ্টের কারণ হচ্ছেন না?

3,বিয়ের পর পরীক্ষা দিতেই হয়। আপনি নতুন বিয়ে করেছেন এখন সবই আপনার কাছে ভালো। শশুড় শ্বাশুড়ির গুনোগান করছেন, হাসবেন্ডের সব কিছুই ভালো লাগছে, আপনি সবার কাছে নিজেকে সুখী দেখাতে লাগলেন। এদিকে যে বোন পরীক্ষা দিতে দিতে সবর কিরে যাচ্ছেন, আপনার সাময়িক খুশির কথা শুনে তার কি মন থেকে একটাও দীর্ঘ শ্বাস বের হবে না? অনেকে তখন নিজের হাসবেন্ডের সাথে তুলনা শুরু করে। অমুকে করে তুমি করোনা কেন? বা দেখসো অমুক তার বউ কে কতো ভালোবাসে, কাজে সাহায্য করে, না চাইতেই সব দেয়, তুমি তো আমার জন্য কিছু করোনা! বাস শয়তান কাজে লাগিয়ে নিলো। এমন আরো অনেক উদাহরণ দেয়া যাবে। কি দরকার আমাদের নিজের ও অন্যের কষ্টের কারণ হওয়ার?

 

আমি জানি মেয়েরা তাদের খুশি প্রকাশ না করে থাকতে পারবেনা। অনেকেই পারবেনা। একান্ত যদি পোস্ট দিতেই হয় তাহলে ফেসবুকে কাস্টমাইজ অপশন আছে। শুধু কাছের কিছু ফ্রেন্ড বা রিলেটিভ দেখতে পারবে এমন করে পোস্ট করতে পারেন। আপনার ফ্রেন্ড লিস্টে হয়তো ৫০০ জন আছে, সবাই তো আপনার ক্লোজ না। হয়তো ৫০ জনকেই ভালোভাবে চিনেন। তাহলে বাকি ৪৫০ জনের মাঝে কেও যদি কষ্ট পায় বা কারও দীর্ঘশ্বাস যদি আপনার বা অন্যের সংসারে অশান্তি এনে দিতে পারে তাহলে কি দরকার এই সাময়িক আনন্দের জন্য এতো বড় ক্ষতি ডেকে আনার? আমার লিস্টে অনেক আপুই নতুন বিয়ে করেছেন। সবাইকেই বলবো এই ব্যাপারগুলো মাথায় রাখতে। আল্লাহ যেন সবার সংসারে রহমত ও বরকত দান করেন ও সবর করে সংসারের পরীক্ষায় পাশ করার তৌফিক দান করেন। আমীন।

লিখেছেন- Nailah Amatullah

নতুন বিয়ে করেছেন যারা, তাদের জন্য... নতুন বিয়ে করেছেন যারা, তাদের জন্য... Reviewed by বায়ান্ন on June 27, 2015 Rating: 5

No comments:

Powered by Blogger.