যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেনে নারীদের জন্য প্রথম মসজিদ!

যুক্তরাষ্ট্রের পর এবার মুসলিম নারীদের নামাজ ও অন্যান্য ধর্মীয় সুবিধাদির জন্য ব্রিটেনের ব্র্যাডফোর্ড শহরের নির্মিত হচ্ছে প্রথম মসজিদ। নির্মিতব্য মুসলিম নারীদের জন্য সর্বপ্রথম মসজিদটি শুধুমাত্র নারীদের মাধ্যমে পরিচালিত হবে। আর মসজিদের যাবতীয় কাজ ও পরিচালনায়ও থাকবে মুসলিম নারীরা। এখানে নারীদের জন্য থাকবে বিশেষ সুযোগ-সুবিধা।

খবরটি জানিয়েছে ব্রিটেনের মুসলিম নারী পরিষদ। মসজিদটিতে নারীরা নামাজ আদায় ছাড়াও ধর্মীয় শিক্ষা, আইন ও অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে সুবিধা পাবে।

ব্রিটেনের মুসলিম নারী পরিষদের সভাপতি বানা গুরা এ সম্পর্কে বলেন, এ মসজিদটি শুধুমাত্র নারীদের জন্য নির্মাণ করা হবে। গত বছর আমরা বিভিন্ন মসজিদে বেশকিছু নিরীক্ষা করে দেখেছি, অনেক মসজিদেই নারীদের জন্য যথেষ্ট সুযোগ সুবিধার ব্যবস্থা নেই। আর এ জন্যই নারীদের জন্য আলাদা মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি। ধারণা করা হচ্ছে মসজিদটি আগামী মাসের মধ্যে নির্মাণ কাজ শুরু হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে শুধুমাত্র নারীদের জন্য মসজিদ খোলা হয়েছে। লস অ্যাঞ্জেলেসের এই মসজিদটি দেশটিতে নারীদের এরকম প্রথম মসজিদ। শুক্রবার স্থানীয় মুসলিম কাউন্সিলের এডিনা লেকোভিকের ইমামতিতে জুম্মার নামাজের মাধ্যমে মসজিদটি যাত্রা শুরু করেছে। লস অ্যাঞ্জেলেসের পুরনো অংশে মসজিদটির অবস্থান। মসজিদ ভবনটি প্রথমে ইহুদীদের উপাসনালয় হিসেবে তৈরি করা হয়েছিল। এখনো ভবনটিতে ইহুদী ও খ্রিষ্টান ধর্মীয় কয়েকটি গ্রুপের অফিস রয়েছে।

collected from- MTnews24.com
যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেনে নারীদের জন্য প্রথম মসজিদ! যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেনে নারীদের জন্য প্রথম মসজিদ! Reviewed by বায়ান্ন on May 07, 2015 Rating: 5

No comments:

Powered by Blogger.