শনিবার ১৯ জুন ২০২১

About the author

সীমান্তের বিদ্রোহী

সীমান্তের বিদ্রোহী

কোন জাতি তার ভবিষ্যতকে তার বর্তমান ও অতীত থেকে আলাদা করতে পারেনা।যে কাফেলার পূর্বসূরীরা তাদের যাত্রাপথে নিজেদের রক্তধারা প্রবাহিত করে গেছে,কেউ তাকে থেমে যেতে দেখেনি।দেখুন আমার মনে কখনো এ ব্যাপারে সংশয় জাগেনি যে,আমার আশা-আকাংখা পূর্ণ হবেনা।যদি আমাকে কখনো কোন অনাকাংখিত পরিস্হিতির মুখোমুখি হতে হয়,তাহলেও আমি ভাববো ,এজন্য আমি কতটুকু দায়ী এবং আমার জাতিকে চিন্তা ও কর্মের সঠিক পথ দেখানোর ক্ষেত্রে আমি কতটুকু দায়িত্ব পালন করেছি?কাফেলা চলতে শুরু করলে তার পথে চড়াই উৎরাইও আসে।রাত যদি অন্ধকার হয় এবং হাতে মশাল না থাকে,তাহলে ধাক্কা খেতে হয় বেশী।।

Related Articles

৪ Comments

  1. 1
    নোমান খান

    নোমান খান

    কিছুটা তো কাজ হয়েছেই। সাধারণত এই ধরণের ক্যাম্পেইনের রেজাল্ট সাথে সাথে পাওয়া যায় না। তবে ভাল কাজে দিয়েছে। অনেক ব্যবসায়ী লসের কারণে ইসরাঈল ছেড়ে চলে গিয়েছে। ইসরাঈলের কয়েকশত ধনী ব্যবসায়ীরা সরকারকে দেশের ইকোনমি ধ্বংস হয়ে যাওয়ার হুমকি দিয়েছে। বিশেষ করে পাশ্চাত্যে আগের চেয়ে অনেক বেশী ক্ষোভ ও ঘৃণা জন্মেছে ইসরাঈলের বিরুদ্ধে।
    এই ক্যাম্পেইনের রেজাল্ট যতটুকু এসেছে সেটাই বা কম কি সে! সবচেয়ে মজার বিষয় হলো ইসরাঈলের পণ্য সবচেয়ে বেশী বিক্রি হয় ফিলিস্তিনে, কারণ এখানে সাধারণ অন্য জায়গা থেকে পণ্য আসতে পারে। সেই ফিলিস্তিন এখন সরব বিপ্লব চলছে ইসরাঈলী পণ্য বিক্রির বিপক্ষ্যে। নিচে লিঙ্ক দেয়া ডকুমেন্টারীটি দেখতে পারেন। কিছুটা জানতে পারবেন এই ক্যাম্পেইন সম্পর্কে: https://www.youtube.com/watch?v=_DLbiZUfq-s

    1. 1.1
      সীমান্তের বিদ্রোহী

      সীমান্তের বিদ্রোহী

      ধন্যবাদ এটা শেয়ার করার জন্য। 🙂

  2. 3
    সীমান্তের বিদ্রোহী

    সীমান্তের বিদ্রোহী

    নোমান ভাই@ঐ সময়ের ইসরাঈলী পণ্য বর্জনে ইসরাঈল প্রচুর ক্ষতিগ্রস্ত হয়েছিলো।কিন্তু ইসরাঈল এখন ঘুরে দাড়াচ্ছে।হয়ত কিছু সময়ের মধ্যে আবার পূর্বের অবস্হানে চলে যাবে।এজন্য এই বর্জনটা ধারাবাহিকভাবে ধরে রাখতে চাই।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

কপিরাইট © ২০২১ - বায়ান্ন। সর্বস্বত্ত্ব সংরক্ষিত। বায়ান্ন-তে প্রকাশিত সকল প্রকার কন্টেন্টের ( সকল তথ্য, লিখা, ছবি, অডিও-ভিডিও, মিমস ইত্যাদির) দায়ভার শুধুমাত্র লেখকের।

%d bloggers like this: